ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ২০২৪ অনুষ্ঠিত

৭ই মার্চ বৃহস্পতিবার, ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়, ছাত্র শিক্ষক শিক্ষিকা এবং কর্মচারীদের মধ্যে তীব্র খেলাধুলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্কুলের মাঠে অনুষ্ঠিত এই ইভেন্টটি ছিল ৪০০ জন শিক্ষার্থীদের মধ্য ক্রীড়াঙ্গনের শ্রেষ্ঠ অনুষ্ঠান।

এই অনুষ্ঠানটি একটি আনান্দমুখর শোভাযাত্রার মাধ্যমে শুরু হয়, শিক্ষার্থীরা গর্বিতভাবে মিছিলের মাধ্যমে অনুষ্ঠানে যোগদান করেন, তাদের নিজ নিজ পচ্ছন্দের রঙে সজ্জিত স্কুলের দৃশ্য প্রদর্শন করে। এবং অতিথিবৃন্দের সন্মান প্রদশর্ণ করেন। ছাত্র অভিভাবক এবং অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিদের বিভিন্ন খেলায় অসামান্য অবদান রাখার অনুমতি দেওয়া হয়েছিল।

ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ, মিঃ কবিরুল ইসলাম, শুরুতেই শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য অনুপ্রেরণামূলক উদ্বোধনী বক্তৃতা প্রদান করেন, তিনি তার বক্তব্য সামগ্রিক শিক্ষা এবং চরিত্র বিকাশে খেলাধুলার গুরুত্বের উপর জোর দেন। তিনি ক্রীড়া কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে শৃঙ্খলা বজায় রাখা এবং খেলাধুলা মূল্যবোধের উপর জোর দিয়ে বলেন পড়ালেখার পাশাপাশি আমাদের খেলাধুলার প্রয়োজনিতা অপরসিম। তার এই বক্তব্য অনুষ্ঠানের উপস্থিত শ্রোতাদের মধ্য আনান্দ বিরাজ করতে দেখা গিয়েছিল।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিভিন্ন ক্যাটাগরিতে ১ম, ২য়, ৩য় স্থান অর্জন কারিদের মধ্যে পুরস্কার বিতরণ। ছাত্রীদের মধ্য ছিল উড়ে কি উড়ে না, বিস্কুট দোড়, মারবেল কোড়ানো, চামচ গুল্লি এছাড়া আরো অনেক ছাত্রদের মধ্য ছিল লাফ, আলু দোড়, বাস্কেটবল, মোরগ লড়াই, কাকড়া দোড় ইত্যাদি এবং অভিভাবকদের ছিল বালিশ বিতারন এবং দলগত খেলা (ক,খ, ও গ) গ্রুপে ভাগ করা হয়েছিল। ছাত্ররা তাদের নিজ নিজ খেলাধুলায় তাদের ব্যতিক্রমী পারফরম্যান্স করে আগত দর্শকের আনান্দ দিয়েছিল। প্রতিটি খেলায় বিজয়ীদের কৃতিত্ব স্বরপ একটি শংসাপত্র এবং প্রশংসার টোকেন পেয়েছে, যা তাদের কঠোর পরিশ্রম এবং প্রতিভার স্বীকৃতির প্রতীক হিসাবে অনুপ্রেরণা দিবে।

উল্লেখযোগ্য বিজয়ীদের মধ্যে সারা আলী খান ছিলেন, যিনি মেয়েদের বিভাগে দ্রুততম দৌড়ের খেতাব পেয়েছিলেন, তার অসাধারণ গতি এবং তত্পরতা স্কুলে নতুন রেকর্ড গড়েছে। তার বিদ্যুতায়িত পারফরম্যান্স দর্শকদের কাছ থেকে বজ্রপূর্ণ হাততালি পেয়েছেন, তার সমবয়সিরাও তার শ্রেষ্ঠত্বের জন্য সংগ্রাম করতে অনুপ্রাণিত করেছেন।

ব্যক্তিগত কৃতিত্বের পাশাপাশি, অনুষ্ঠানটি স্কুলের ক্রীড়া দলের বিজয় উদযাপন তৈরি করেছে। সাফল্য অর্জনে স্কুলের শিক্ষক কর্মচারিদের সহযোগিতার তাৎপর্য তুলে ধরে বিভিন্ন প্রতিযোগিতার চ্যাম্পিয়নদের সম্মানিত করা হয়েছে। এই খেলাধুলার মুহূর্তগুলি ছাত্রদের মধ্যে একতা এবং বন্ধুত্বের বোধ জাগিয়ে তুলেছে, এবং এটি স্কুলের অন্তর্ভুক্তি এবং খেলাধুলার নীতিকে শক্তিশালী করে।

অনুষ্ঠানটি প্রশিক্ষক এবং স্টাফ সদস্যদের উত্সর্গ করে। যারা ছাত্রদের পরামর্শদাতা এবং প্রক্টিস করার জন্য পর্দার আড়ালে অক্লান্ত পরিশ্রম করেছেন। অনুষ্ঠানে ক্রীড়া শ্রেষ্ঠত্বের সংস্কৃতি গড়ে তোলার জন্য অটল প্রতিশ্রুতি উপস্থিত সকলের প্রশংসিত এবং প্রশংসা করেছিল।

পুরস্কার বিতরণ: স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হল একটি রোমাঞ্চকর ঘটনা যা শিক্ষার্থীদের উত্সর্গ এবং কঠোর পরিশ্রম ফল প্রদান করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠান স্কুলের অধ্যক্ষ উষ্ণ অভ্যর্থনা দিয়ে শুরু করেন, অধ্যক্ষ কবিরুল ইসলাম শিক্ষাও খেলাধুলার গুরুত্ব স্বীকার করে বক্তৃতা প্রদান করেন।

অধ্যাক্ষ তার বক্তৃতায় বলেন প্রতিযোগিতায় অংশগ্রহন এটি কেবল চ্যাম্পিয়ন হওয়া নয়, সকল অংশগ্রহণকারীদের প্রচেষ্টাকেও স্বীকৃতি দেয়, প্রতিযোগিতায় অংশগ্রহন বন্ধুত্ব ও ক্রীড়াপ্রবণতার অনুভূতি জাগিয়ে তোলে। তারপর অনুষ্ঠানের প্রধান অতিথি ডা. কামরুল ইসলাম তার বক্তব্য বলেন প্রতিবছরের ন্যায় এ বছর ও ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলের আয়োজন করায় স্কুল কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন শিক্ষার সাথে সাথে শিক্ষার্থীদের হাসি খুশি রাখার জন্য খেলাধুলা আয়োজন করতে হবে।

তিনি আরো বলেন আজকে প্রতিযোগিতায় অংশগ্রহনকারি প্রতিটি প্রতিযোগিকে আমি ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়াটাই মূখ্য বিষয় না প্রতিযোগিতায় অংশ গ্রহন করাটা মূখ্য বিষয়।

খেলাধুলা শেষে ন্যাশনাল প্রি-ক্যাডেট স্কুলের পুরস্কার বিতরণ করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানটি শুধুমাত্র ব্যক্তিগত কৃতিত্বকে সম্মানিত করার একটি প্ল্যাটফর্ম হিসেবেই নয়, এটি স্কুলের সম্মিলিত চেতনা ও নীতির প্রমাণ হিসেবেও কাজ করে। তাই এটি অধ্যবসায়, সংকল্প এবং দলবদ্ধতার মূল্যবোধকে শক্তিশালী করে, যা স্কুলের মাঠ এবং বাইরে উভয় ক্ষেত্রেই সাধনের জন্য শিক্ষার্থীদের প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

Leave a Comment